শিরোনাম :

পুলিশকে হতে হবে জনগণের পুলিশ : প্রধানমন্ত্রী

পুলিশকে হতে হবে জনগণের পুলিশ : প্রধানমন্ত্রী
Admin

জনগণের সেবক হিসেবেই পুলিশকে কাজ করতে হবে, পুলিশকে হতে হবে জনগণের পুলিশ। বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে জনগণের আস্থা অর্জন করে দেশের জন্য কাজ করে যেতে পুলিশ সদস্যদের আহ্বান জানিয়েছেন তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে দেশের ৬৫৯টি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সেবা দিতে চালু করা হলো সার্ভিস ডেস্ক। এর উদ্বোধনী অনুষ্ঠানেই গৃহহীনদের জন্য বাংলাদেশ পুলিশের তৈরি ঘর আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।

রবিবার (১০ই এপ্রিল) সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে আয়োজিত এই অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সার্ভিস ডেস্ক চালু হওয়ার মাধ্যমে অন্যায়ের প্রতিকারের নতুন সুযোগ তৈরি হলো- জানিয়ে শেখ হাসিনা বলেন, পুলিশকে জনগণের আস্থা অর্জন করে যথাযথভাবে দায়িত্ব পালন করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে পুলিশের ভূমিকা অনেক। সার্ভিস ডেস্ক চালু হওয়ার মাধ্যমে অন্যায়ের প্রতিকারের নতুন সুযোগ তৈরি হলো।

পুলিশকে জনগণের আস্থা অর্জন করে যথাযথভাবে দায়িত্ব পালন করার আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি আরও বলেন, সমাজকে উন্নত করার জন্য যা যা দরকার তার সব করছে সরকার।

আইনগত সহায়তা প্রদানের ক্ষেত্রে নানান পদক্ষেপ নিয়ে তা বাস্তবায়ন করা হচ্ছে। দেশের উন্নয়ন করতে হলে তৃণমূল থেকেই শুরু হতে হবে। আওয়ামী লীগ সরকার শুধু শহরভিত্তিক উন্নয়নে বিশ্বাসী নয়। গ্রামের মানুষকেও আধুনিক জীবনে সব সুযোগ সুবিধা দিতে কাজ করছে সরকার।

পুলিশ বাহিনীকে আরও আধুনিক করার পদক্ষেপ নিয়েছে। এসময় প্রশিক্ষণের ওপর আরো জোর দেন প্রধানমন্ত্রী।