শিরোনাম :

ট্রেনের টিকিট কাটতে অনলাইনে ঢুকতেই পারছেন না যাত্রীরা

 ট্রেনের টিকিট কাটতে অনলাইনে ঢুকতেই পারছেন না যাত্রীরা
Admin

ঈদুল ফিতর উপলক্ষে দ্বিতীয় দিনের মতো আজ রোববার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে সকাল আটটা থেকে। আজ দেওয়া হচ্ছে আগামী ২৮ এপ্রিলের অগ্রিম টিকিট। টিকিট বিক্রি শুরু হওয়ার ৮ মিনিট পরে কাউন্টার থেকে প্রথম টিকিট দেওয়া হয়েছে। তবে স্টেশনে লাইনে দাঁড়িয়ে থাকা যাত্রীরা কেউই অনলাইনে টিকিট কাটার জন্য ঢুকতে পারছেন না। 

রোববার কমলাপুর রেলস্টেশনসহ ঢাকার আরও চারটি স্টেশন থেকে একযোগে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। ট্রেনের মোট টিকিটের অর্ধেক কাউন্টার এবং অর্ধেক অনলাইনে দেওয়া হচ্ছে। 

কমলাপুর রেলস্টেশন সরেজমিনে ঘুরে দেখা যায়, গতকাল থেকেই যাত্রীরা কমলাপুর রেলস্টেশনে অপেক্ষা করছেন অগ্রিম টিকিট কাটার জন্য। তবে গতকাল শনিবারের তুলনায় আজ অগ্রিম টিকিট প্রত্যাশীদের ভিড় ছিল সবচেয়ে বেশি। ভ্যাপসা গরম আর যাত্রীদের গাদাগাদিতে চরম ভোগান্তিতে পড়েছেন স্টেশনে আসা মানুষ। সকাল আটটা থেকে টিকিট বিক্রি শুরু হলেও অনলাইনে কেউ ঢুকতে পারেননি। একই সঙ্গে কাউন্টারে টিকিট দিতেও ধীর গতি দেখা গেছে। 

টিকিট কাটতে আসা যাত্রী শিমুল বিশ্বাস বলেন, ‘সকাল থেকে ২০ মিনিট চেষ্টা করেও ‘সহজ’-এর ওয়েবসাইটে ঢুকতে পারিনি। ফলে ওয়েবসাইট থেকে টিকিট কাটতে পারছি না। এই যদি অবস্থা হয়, তাহলে টিকিট কীভাবে কাটব? আগের চেয়েও খারাপ সার্ভিস দিচ্ছে সহজ। এখন ঢুকতে পারছি না, এক ঘণ্টা পরে ঢুকতে পারলে দেখাবে সব টিকিট শেষ।’ 

এদিকে আজ কাউন্টার থেকে প্রথম টিকিট পাওয়া হোসেন সাইফুল্লা নামের একজন যাত্রী বলেন, ‘প্রায় ২২ ঘণ্টা দাঁড়িয়ে থাকার পর কাঙ্ক্ষিত টিকিট পেয়েছি। কিন্তু অনেক দুর্ভোগ হয়েছে। সব সময় অনিশ্চয়তা কাজ করেছে টিকিট পাব কি না, তবে টিকিট পেয়ে ভালো লাগছে, বাড়ির পথের যাত্রা নিশ্চিত হলো।’ 

তবে কমলাপুর রেলস্টেশনের টিকিট কাটতে দাঁড়িয়ে থাকা বেশির ভাগ যাত্রীকেই মোবাইল ফোন হাতে দেখা যায় অনলাইনে টিকিট কাটার চেষ্টা করছেন। কিন্তু আমাদের প্রতিনিধি তাঁদের সঙ্গে কথা বলে জানতে পেরেছেন, কোনো যাত্রীই অনলাইনে ঢুকে টিকিট কাটতে পারেননি। যাত্রীদের অভিযোগ, অনলাইনে ঢোকাই যাচ্ছে না। 

আগামীকাল সোমবার দেওয়া হবে ২৯ এপ্রিলের টিকিট। ২৬ এপ্রিল দেওয়া হবে ৩০ এপ্রিলের টিকিট। ২৭ এপ্রিল দেওয়া হবে ১ মে এর অগ্রিম টিকিট। এদিকে ঈদযাত্রার ফিরতি টিকিট দেওয়া শুরু হবে ১ মে থেকে। এই দিন দেওয়া হবে ৫ মে’র অগ্রিম টিকিট।