শিরোনাম :

৩ জুলাই থেকে নগরীর জোড়াগেট শুরু হচ্ছে কেসিসির কোরবানীর পশুর হাট

৩ জুলাই থেকে নগরীর জোড়াগেট শুরু হচ্ছে কেসিসির কোরবানীর পশুর হাট
Admin

আগামী ৩ জুলাই থেকে নগরীর জোড়াগেট কাঁচা বাজারে শুরু হচ্ছে খুলনা সিটি কর্পোরেশনের কোরবানীর পশুর হাট। ওই দিন বেলা ১১টায় সিটি মেয়র তালুকদার আবদুল খালেক হাটের উদ্বোধন করবেন। এ বছর বৃষ্টি থেকে রক্ষার জন্য পশুর হাটে প্রয়োজনীয় সংখ্যক শেড নির্মাণ, আগত ক্রেতা-বিক্রেতাদের জন্য সার্বক্ষণিক চিকিৎসা টীম প্রস্তুত রাখা, পশু চিকিৎসার ব্যবস্থা রাখা, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা চালু রাখাসহ বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
এদিকে জোড়াগেট কোরবানির পশুর হাট-২০২২ পরিচালনা কমিটির এক সভা সোমবার দুপুরে নগর ভবনের জিআইজেড মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন হাট পরিচালনা কমিটির আহবায়ক ও ২১নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ শামসুজ্জামান মিয়া স্বপন।
তিনি জানান, সভায় জোড়াগেট কোরবানির পশুর হাট সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে বিজ্ঞ ম্যাজিষ্ট্রেট-এর নেতৃত্বে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা, জাল টাকা সনাক্তকরণের জন্য ব্যবস্থা রাখা, অবৈধ পশুর হাট বন্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া হাটে পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিত করতে দ্রুত বর্জ্য অপসারণের ব্যবস্থা গ্রহণের ওপর গুরুত্বারোপ করা হয়।
কেসিসি’ মেয়র প্যানেলের সদস্য এ্যাড. মেমরী সুফিয়া রহমান শুনু, হাট পরিচালনা কমিটির সদস্য সচিব কাউন্সিলর ইমাম হাসান চৌধুরী ময়না, এস এম খুরশিদ আহম্মেদ টোনা, মোঃ হাফিজুর রহমান মনি, সংরক্ষিত আসনের কাউন্সিলর পারভীন আক্তার, শেখ আমেনা হালিম বেবী, সচিব মোঃ আজমুল হক, প্রধান প্রকৌশলী মোঃ মনজুরুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) জাহিদ হোসেন শেখ, বাজেট কাম একাউন্টস অফিসার মোঃ মনিরুজ্জামান, স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফ শাম্মিউল ইসলাম, সিনিয়র ভেটেরিনারি অফিসার ডা. মো: রেজাউল করিম, ভেটেরিনারি সার্জন ড. পেরু গোপাল বিশ্বাস, রাজস্ব কর্মকর্তা মোঃ অহিদুজ্জামান খান, শিক্ষা ও সাংস্কৃতিক অফিসার এসকেএম তাছাদুজ্জামান, বাজার সুপার এমএ মাজেদ, স্টোর সুপার শেখ মোঃ মহিউদ্দিন হোসেন, সহকারি কঞ্জারভেন্সি অফিসার নুরুন্নাহার এ্যানি, আইটি ম্যানেজার শেখ হাসান হাসিবুল হক প্রমুখ সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন।