শিরোনাম :

হরতালের প্রভাব নেই সচিবালয়ে

হরতালের প্রভাব নেই সচিবালয়ে
Admin

নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, জ্বালানি তেল, গ্যাস ও বিদ্যুৎ এবং গণপরিবহনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতালের প্রভাব নেই প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে।

বাম সংগঠনগুলোর ডাকা অর্ধদিবস হরতাল বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকাল ৬টা থেকে শুরু হয়েছে। তবে হরতালের মধ্যেও যান চলাচল স্বাভাবিক রয়েছে। স্বাভাবিকভাবেই অফিসে এসেছেন কর্মকর্তা-কর্মচারীরা।

সচিবালয় ঘুরে দেখা গেছে, নতুন নিয়মে সকাল আটটায় অফিস শুরু হওয়ার পর অধিকাংশ কর্মকর্তা-কর্মচারী সময়মতো অফিসে এসেছেন। প্রথম দিনে অনেকের বিলম্ব হলেও আজ অধিকাংশ উপস্থিতি ছিল আটটার মধ্যেই।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় সরকার বিভাগের এক কর্মকর্তা জানান, নতুন নিয়মে অফিস সকাল আটটায়। গতকাল অনেকে কিছুটা বিলম্ব করেছে, ফলে তাদের সতর্কও করা হয়েছে। সেজন্য আজ সবাই সময়মতো এসে উপস্থিত হওয়ার চেষ্টা করেছে। হরতালের খবর অনেকেই জানে না, এখনকার হরতালে তো আসলে সেভাবে প্রভাব পড়ে না।

এক নারী কর্মকর্তা বলেন, গতকাল বিলম্ব হওয়ায় অফিসে সতর্ক করা হয়েছে। তাই আজ খুব সকাল থেকে প্রস্তুতি নিয়ে অফিসে এসেছি। তবে বাচ্চাদের রেডি করে আসতে পারিনি। ওদের বাবার উপর দায়িত্ব দিয়ে এসেছি। যেহেতু চাকরি করি, তাই কোনো অযুহাত গ্রহণযোগ্য না।

এদিকে হরতাল কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থার কড়াকড়ি চোখে পড়েনি। দর্শনার্থীদের উপস্থিতিও ছিল স্বাভাবিক। পার্কিংয়ে গাড়ির সংখ্যাও ছিল চোখে পড়ার মতো।

গতকাল বুধবার (২৪ আগস্ট) পুরানা পল্টনে সিপিবির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জোটের সমন্বয়ক রুহিন হোসেন প্রিন্স জ্বালানি তেল, ইউরিয়া সার, খাদ্যদ্রব্যসহ নিত্যপণ্য ও পরিবহনের ভাড়া কমানো এবং বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানোর প্রক্রিয়া বন্ধের দাবিতে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অর্ধবেলা হরতাল সফলের আহ্বান জানান।