শিরোনাম :

সাবেক আইনজীবীর নামে মামলা ট্রাম্পের

সাবেক আইনজীবীর নামে মামলা ট্রাম্পের
Admin

চুক্তিভঙ্গের অভিযোগে সাবেক আইনজীবী মাইকেল কোহেনের নামে ৫০ কোটি ডলার ক্ষতিপূরণের মামলা করেছেন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প।

বিবিসি বৃহস্পতিবার এক প্রতিবেদনে জানিয়েছে, আইনজীবী হিসেবে মক্কেলের যথাযথ স্বার্থ রক্ষায় কোহেন দায়িত্বে অবহেলা করেছেন বলে অভিযোগ করেছেন ট্রাম্প।

নিউ ইয়র্কে ট্রাম্পের বিরুদ্ধে তদন্তের অন্যতম গুরুত্বপূর্ণ সাক্ষী কোহেন। তার বিরুদ্ধে ট্রাম্পের মিত্রদের অব্যাহত আক্রমণের মধ্যে মামলার খবরটি এলো।

মুখ বন্ধ রাখতে পর্ন তারকা স্টরমি ড্যানিয়েলসকে অর্থ দেয়ার ঘটনায় গত সপ্তাহে নিউ ইয়র্কের ম্যানহাটনের এক প্রসিকিউটর ট্রাম্পকে প্রতারণার অভিযোগে অভিযুক্ত করেন।

ট্রাম্পের করা মামলার বিষয়ে কোহেনের মুখপাত্র ও আইনজীবী ল্যানি ডেভিস বিবিসিকে বলেন, তার মক্কেলের নামে মামলা টিকবে না বলেই বিশ্বাস তার।

ফ্লোরিডার ফেডারেল কোর্টে করা এ মামলায় অভিযোগ করা হয়, ট্রাম্প, তার পরিবারের সদস্য ও ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ভুয়া, বিদ্বেষী ও ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করতে অভিযোগ করেছেন কোহেন।

ট্রাম্পের আইনজীবী হিসেবে এক দশকের বেশি সময় কাজ করেন কোহেন। তিনি ট্রাম্প অর্গেনাইজেশনের ভাইস প্রেসিডেন্ট হিসেবেও দায়িত্ব পালন করেন, তবে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের পর ট্রাম্পের সাবেক কিছু সহযোগীর বিরুদ্ধে তদন্ত শুরু হলে কোহেনের সঙ্গে রিপাবলিকান পার্টি থেকে নির্বাচিত প্রেসিডেন্টের ফাটল শুরু হয়।

প্রতারণা ও নির্বাচনি প্রচারের অর্থ সংক্রান্ত অনিয়মে দোষ স্বীকার করার পর ২০১৮ সালে তিন বছরের কারাদণ্ড ও অর্থদণ্ড হয় কোহেনের। সে সাজা খেটে কারাগার থেকে বেরিয়ে ট্রাম্পের বড় সমালোচকে পরিণত হন কোহেন। প্রায়ই সংবাদবিষয়ক অনুষ্ঠানগুলোতে অতিথি হিসেবে ডাক পান তিনি।