শিরোনাম :

২ ট্রেনের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

২ ট্রেনের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক
Admin

কুমিল্লা নাঙ্গলকোটের হাসানপুরে একটি মালবাহী ট্রেন ও যাত্রীবাহী সোনারবাংলা এক্সপ্রেসের মধ্যে সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন।

রোববার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে চট্টগ্রাম থেকে ঢাকামুখী সোনারবাংলা এক্সপ্রেসের ছয়টি বগি লাইনচ্যুত হয়। দুর্ঘটনার তিন ঘণ্টা পর ডাবল লাইন দিয়ে ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল ফের চালু করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে লাকসাম রেলওয়ের থানার ইনচার্জ জসিম উদ্দিন খন্দকার জানান্, এ ঘটনায় আমরা গুরুতর আহত পাঁচজনকে হাসপাতালে পাঠিয়েছি। আহত বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

এদিকে ট্রেন দুর্ঘটনার পর দেড় ঘণ্টা পর লাকসাম থেকে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থললে এসে তল্লাশি চালায়। রাত ৯টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত রেলওয়ের কোনো কর্মকর্তার বক্তব্য পাওয়া যায়নি। ঘটনার পর হাসানপুর স্টেশনের স্টেশন মাস্টারসহ সংশ্লিষ্টরা পলাতক রয়েছেন।

সোনারবাংলা ট্রেনে কর্মরত রেলওয়ে পুলিশের সহকারী উপ-পরিদর্শক তানবীর বলেন, ফেনী রেলস্টেশনে আমরা ইফতার সামগ্রী কিনি। হাসানপুর রেলস্টেশনে প্রবেশের আগে ট্রেনটি আঁকাবাঁকা হয়ে দুলতে থাকে। তারপর হঠাৎ বিকট শব্দ হয়।পরে দেখি ট্রেনটির সঙ্গে থেমে থাকা আরেকটি ট্রেনের সংঘর্ষ হয়েছে।