শিরোনাম :

কেসিসি নির্বাচনে মেয়র পদে ৭ প্রার্থী ; মনোনয়নপত্র সংগ্রহ ১৭৪ জনের

কেসিসি নির্বাচনে মেয়র পদে ৭ প্রার্থী ; মনোনয়নপত্র সংগ্রহ ১৭৪ জনের
Admin

খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১২ জুন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করছেন প্রার্থীরা। এ পর্যন্ত কেসিসি নির্বাচনে মেয়র পদে ৭ জনসহ ১৮১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

গতকাল রোববার জাতীয় পার্টির শফিকুল ইসলাম মধু ও স্বতন্ত্র প্রার্থী প্রকৌশলী সৈয়দ কামরুল ইসলাম মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর আগে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র তালুকদার আব্দুল খালেক, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী মাওলানা আবদুল আওয়াল, আগুয়ান-৭১ মনোনীত মেয়র প্রার্থী মো. আব্দুল্লাহ চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য আব্দুল গফফার বিশ্বাস ও এসএম শফিকুর রহমান মনোনয়নপত্র সংগ্রহ করেন।

কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন জানান,গতকাল ৭ মে বিকেল পর্যন্ত মেয়র পদে ৭ জন, সাধারণ কাউন্সিলর পদে ১৪১ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।তিনি আরো জানান,এবারের নির্বাচনে মহানগরীর ৩১টি ওয়ার্ডে মোট ভোটার ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন।

তবে ১৪ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে সর্বোচ্চ ১১ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। আর ৮ নম্বর ওয়ার্ডে এ পর্যন্ত কেউ মনোনয়ন পত্র সংগ্রহ করেননি।

এছাড়া ২,১৩,১৫,২০,২৩,২৪,২৫ ও ২৯নং ওয়ার্ডে ২ জন করে, ৫ ও ২৬নং ওয়ার্ডে ৩ জন করে, ৭,৯,১৭ ও ২৮নং ওয়ার্ডে ৪ জন করে, ৩, ৪,৬ ও ১৬নং ওয়ার্ডে ৫ জন করে, ১১,১৯ ও ২২নং ওয়ার্ডে ৬ জন করে, ১ ও ১২নং ওয়ার্ডে ৭ জন করে, ১০ ও ২১নং ওয়ার্ডে ৮ জন করে, ১৮নং ওয়ার্ডে ৯ জন প্রার্থী কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে এ পর্যন্ত কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি। ২, ৩, ৪, ৬, ৭ ও ৯নং ওয়ার্ডে ৩ জন করে, ৫নং ওয়ার্ডে ৪ জন, ৮নং ওয়ার্ডে ৫ জন ও ১০নং ওয়ার্ডে ৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

খুলনা জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে,এবারের নির্বাচনে ভোটকেন্দ্র ২৮৯টি আর বুথ ১ হাজার ৭৩২টি।