শিরোনাম :

ওড়িশায় ট্রেন দুর্ঘটনাঃ পৌছেছেন বাংলাদেশ উপ-হাইকমিশনের টিম

ওড়িশায় ট্রেন দুর্ঘটনাঃ পৌছেছেন বাংলাদেশ উপ-হাইকমিশনের টিম
Admin

ভারতের ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় কোনো বাংলাদেশি হতাহত হয়েছেন কি না, সে বিষয়ে খোঁজ নিতে ঘটনাস্থলে গেছেন কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনের তিন সদস্যের একটি টিম।

বাংলাদেশ উপ-হাইকমিশনের এক কর্মকর্তা শনিবার সকাল ১০টার দিকে নিউজবাংলাকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ওড়িশার বালেশ্বরে ট্রেন দুর্ঘটনায় এখন পর্যন্ত কোনো বাংলাদেশি নিহত হওয়ার খবর পাওয়া যায়নি। দুই-একজন আহত হওয়ার খবর শোনা গেলেও সেটি নিশ্চিত হওয়া যায়নি।

ওই কর্মকর্তা জানান, বাংলাদেশিদের বিষয়ে জানতে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার ও ভারত রেলওয়ে সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। বাংলাদেশিদের প্রকৃত অবস্থা জানতে কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনের এক কর্মকর্তার নেতৃত্বে তিন সদস্যের টিম দুর্ঘটনাস্থলে গেছে।

এর আগে শুক্রবার রাতে উপ-হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘কলকাতা থেকে চেন্নাইগামী করমন্ডল এক্সপ্রেস আজ শুক্রবার (০২ জুন ২০২৩) স্থানীয় সময় সাড়ে সাতটা নাগাদ ওড়িশার বালেশ্বরের কাছে দুর্ঘটনায় পতিত হয়। সাধারণত বাংলাদেশিরা চিকিৎসার নিমিত্তে উক্ত ট্রেনটিতে যাতায়াত করেন। এই বিবেচনায় বর্ণিত দুর্ঘটনার পর রেল কর্তৃপক্ষ এবং ওড়িশার রাজ্য সরকারের সাথে বাংলাদেশ উপ-হাইকমিশন, কলকাতা যোগাযোগ রাখছে।

‘এ সংক্রান্ত তথ্যের জন্য উপ-হাইকমিশনের নিম্নোক্ত হটলাইন নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো +৯১৯০৩৮৩৫৩৫৩৩ (হোয়াটসঅ্যাপ)।’

এদিকে ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ২৩৮ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন ওড়িশার মুখ্যসচিব প্রদীপ জেনা।

তিনি জানান, এ দুর্ঘটনায় আহত হয়েছে প্রায় ৯০০ জন।