শিরোনাম :

শিমুলিয়ায় ফেরিতে মোটরসাইকেল ওঠা শুরু

শিমুলিয়ায় ফেরিতে মোটরসাইকেল ওঠা শুরু
Admin

পবিত্র ঈদুল ফিতরে দক্ষিণবঙ্গগামী ২১ জেলার যাত্রীবাহী মোটরসাইকেল পারাপার শুরু হয়েছে শিমুলিয়া-মাঝিকান্দি নৌপথে।

মঙ্গলবার সকাল ৭টার কিছুক্ষণ আগে ১৬৯টি মোটরসাইকেল এবং চালক ও আরোহী নিয়ে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে শরীয়তপুরের মাঝিকান্দি ঘাটে ছেড়ে যায় ফেরি কলমিলতা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল হোসেন জানান, শিমুলিয়া-মাঝিকান্দি নৌপথে ৩ ঘণ্টা পরপর ২টি মিডিয়াম ফেরি কুঞ্জলতা ও কলমিলতা দিয়ে মোটরসাইকেল পারাপার করা হবে। প্রতিটি মোটরসাইকেলের ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৫০ টাকা।

তিনি আরও জানান, ফেরি কলমিলতা ১৬৯টি মোটরসাইকেল নিয়ে শিমুলিয়া ঘাট থেকে প্রথম ফেরি ৬টা ৫০ মিনিটে ছেড়ে যায়। ঘাট এলাকায় শতাধিক মোটরসাইকেল রয়েছে পারাপারের অপেক্ষায়।

শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল হোসেন বলেন, ‘চলাচলের জন্য শিমুলিয়ার পুরাতন ভিআইপি ফেরিঘাট (৪ নম্বর) ব্যবহার করছি। চাপ বাড়লে পরে ফেরির সংখ্যা বাড়ানো হতে পারে। ঈদের পর চাহিদা অনুযায়ী ফেরি সার্ভিস চালু রাখা হবে।’

ঈদে মোটরসাইকেল আরোহীদের পারাপারে বিআইডব্লিউটিসির আবেদনের প্রেক্ষিতে পদ্মা সেতুর নিচ দিয়ে ফেরি চলাচলের অনুমতি দিয়েছে সেতু কর্তৃপক্ষ।

১৩ এপ্রিল প্রকল্প পরিচালক শফিকুল ইসলামের স্বাক্ষরিত পত্রে এ সিদ্ধান্ত দেয়া হয়। পদ্মা সেতুর ২২ ও ২৩ এবং ৩৮ ও ৩৯ পিলারের মধ্য দিয়ে ফেরি চালানোর অনাপত্তি দেয় সেতু কর্তৃপক্ষ।