শিরোনাম :

জানুয়ারির বিক্রি শুরু বৃহস্পতিবার : ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য

জানুয়ারির বিক্রি শুরু বৃহস্পতিবার : ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য
Admin

দেশব্যাপী এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রির জানুয়ারি মাসের কার্যক্রম শুরু হচ্ছে বৃহস্পতিবার।

টিসিবির যুগ্ম পরিচালক হুমায়ুন কবির স্বাক্ষরিত বুধবারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘মাননীয় প্রধানমন্ত্রীর মহতী উদ্যোগে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে চালসহ টিসিবির পণ্যাদি (ভোজ্যতেল ও ডাল) সাশ্রয়ী মূল্যে বিক্রয় কার্যক্রম চলমান রয়েছে। জানুয়ারি-২০২৪ মাসের বিক্রয় কার্যক্রম ১৮-০১-২০২৪ (বৃহস্পতিবার) তারিখ হতে সারা দেশে শুরু হবে।

‘এই বিক্রয় কার্যক্রম ডিলারগণের দোকান/নির্ধারিত স্থায়ী স্থাপনা হতে সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতা ও তাদের নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে। কার্ডধারী ভোক্তা সাধারণ নির্ধারিত ডিলারগণের নিকট হতে নিম্নলিখিত পণ্যসামগ্রী ভতুর্কি মূল্যে ক্রয় করতে পারবেন।’

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, একজন ভোক্তা সর্বোচ্চ ২ লিটার সয়াবিন তেল/রাইস ব্র্যান অয়েল, ২ কেজি মসুর ডাল ও পাঁচ কেজি চাল কিনতে পারবেন। প্রতি লিটার সয়াবিন বা রাইস ব্র্যান অয়েলের দাম পড়বে ১০০ টাকা। এ ছাড়া প্রতি কেজি মসুর ডাল ৬০ টাকা ও প্রতি কেজি চাল ৩০ টাকায় কিনতে পারবেন ভোক্তারা।