শিরোনাম :

ফের অভিযুক্ত হয়ে বাইডেনের ওপর ক্ষোভ ঝাড়লেন ট্রাম্প

ফের অভিযুক্ত হয়ে বাইডেনের ওপর ক্ষোভ ঝাড়লেন ট্রাম্প
Admin

যুক্তরাষ্ট্রে ২০২০ সালে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনের ফল পাল্টে দেয়ার চেষ্টার ঘটনায় অভিযুক্ত হওয়ার পর উত্তরসূরি জো বাইডেনের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প।

স্থানীয় সময় মঙ্গলবার ট্রাম্পকে অভিযুক্ত করা হয়। এ নিয়ে চার মাসের মধ্যে ‍তৃতীয়বার ফৌজদারি অপরাধে অভিযুক্ত হন ফের প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে থাকা সাবেক রাষ্ট্রপ্রধান।

৪৫ পৃষ্ঠার অভিযোগপত্রে বলা হয়, ডেমোক্রেটিক পার্টি থেকে নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে স্বীকৃতি দিতে কংগ্রেসকে বাধার মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রকে প্রতারক হিসেবে দেখানোর ষড়যন্ত্র করেছেন ট্রাম্প। একই সঙ্গে ভোটারদের স্বচ্ছ নির্বাচনের অধিকার থেকে বঞ্চিত করার ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন তিনি।

কৌঁসুলিরা বলেছেন, অসত্য প্রমাণ হবে জেনেও তৎকালীন প্রেসিডেন্ট ট্রাম্প ভুয়া দাবিগুলো করে গেছেন। তিনি নির্বাচনের ফল পাল্টে দিতে তৎকালীন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সসহ রাষ্ট্র ও কেন্দ্রীয় সরকারের কর্মকর্তাদের ওপর চাপ সৃষ্টি করেছেন। যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের অবমূল্যায়ন ও ক্ষমতায় থাকতে মরিয়া হয়ে চূড়ান্ত পর্যায়ে সহিংস হামলা উসকে দেন ট্রাম্প।

নতুন করে অভিযুক্ত হওয়ার ঘটনায় বৃহস্পতিবার ওয়াশিংটন ডিসির ফেডারেল আদালতে হাজিরা দিতে হবে ট্রাম্পকে।

এর আগে নিজ সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্ম ট্রুথ সোশ্যালে এক পোস্টে ট্রাম্প লিখেন, ‘নজিরবিহীন অভিযুক্ত করার’ মধ্য দিয়ে জো বাইডেনের অধীনে যুক্তরাষ্ট্রে ‘দুর্নীতি, কেলেঙ্কোরি ও ব্যর্থতার’ বিষয়টি উঠে এসেছে।

এদিকে ট্রাম্পের শুনানিকে সামনে রেখে ওয়াশিংটন ডিসিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।