শিরোনাম :

পিটার হাসের বাসভবনে দেশের ৯ বিশিষ্ট ব্যক্তি

পিটার হাসের বাসভবনে দেশের ৯ বিশিষ্ট ব্যক্তি
Admin

বর্তমানে বাংলাদেশ সফরে রয়েছেন মার্কিন কংগ্রেসের দুই সদস্য। আজ দুপুরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেছেন তারা। এরপর বিকেলে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির (জাপা) নেতাদের সঙ্গে চা চক্রে মিলিত হন তারা। সন্ধ্যায় ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের বাসভবন থেকে তিন রাজনৈতিক দলের প্রতিনিধিরা বের হলে দেশের সুশীল সমাজের ৯ জন প্রতিনিধি প্রবেশ করেন।

 

সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার, দৈনিক মানবজমিন সম্পাদক মতিউর রহমান, মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান, মানবাধিকারকর্মী ও নারীপক্ষের সম্পাদক শিরীন হক, আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক নূর খান লিটন, জনপ্রিয় টকশো ‍তৃতীয় মাত্রার উপস্থাপক সাংবাদিক জিল্লুর রহমান, সাবেক রাষ্ট্রদূত ফারুখ ফয়সাল ও দৃকের প্রতিষ্ঠাটা সাংবাদিক শহিদুল আলম।

 

এর আগে দুপুরে বিএনপির পক্ষ থেকে দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আওয়ামী লীগের পক্ষে শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলি এবং জাতীয় পার্টির পক্ষে দলের চেয়ারম্যানের উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির সভাপতি মিসেস শেরিফা কাদের ও জাতীয় পার্টি সমর্থিত নীলফামারী-৩ আসনের সংসদ সদস্য মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল পিটার হাসের বাসায় গিয়েছিলেন।

 

বৈঠক শেষে বেরিয়ে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি সাংবাদিকদের বলেন, বিএনপির পক্ষ থেকে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। নির্বাচন নিয়ে কথা হয়েছে। সৌহার্দ্য পরিবেশের নিয়ে আলোচনা হয়েছে। কেয়ার টেকার সরকারের অধীনে নির্বাচন হওয়ার বিষয়ে আলোচনা হয়েছে। একদলীয় শাসনের অধীনে নির্বাচন এতদিন হয়েছে। তাই সুষ্ঠ নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকারের নিবার্চন নিয়ে আলোচনা হয়েন। তারা জানতে চেয়েছিল বলেই এসব কথা হয়েছে। বিএনপি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে আশাবাদী।