শিরোনাম :

নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় নিহত ২৬ সেনা

নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় নিহত ২৬ সেনা
Admin

মধ্য নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় ২৬ জন সেনা সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও আটজন। এছাড়াও হামলার সময় সন্ত্রাসীরা গুলি করে একটি উদ্ধারকারী সামরিক হেলিকপ্টারও বিধ্বস্ত করেছে। মঙ্গলবার (১৫ আগস্ট) বার্তাসংস্থা এএফপির বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

 

দেশটির বিমানবাহিনীর একজন মুখপাত্র জানিয়েছেন, সন্ত্রাসীদের হামলায় আহতদের উদ্ধারে গিয়ে হামলার মুখে পড়ে একটি হেলিকপ্টার। বিমানটি গুলির আঘাতে বিধ্বস্ত হয়ে গেছে। তবে হেলিকপ্টারে থাকা আহত সেনা ও ক্রুদের অবস্থা সম্পর্কে তিনি বিস্তারিত কিছু জানাননি।

 

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক এক সেনা সদস্য এএফপিকে বলেন, রবিবার (১৩ আগস্ট) সন্ধ্যায় জুঙ্গেরু-তেগিনা মহাসড়কে ব্যাপক লড়াইয়ে আমরা ২৩ জন সেনাকে হারিয়েছি। এরমধ্যে তিনজন কর্মকর্তাও রয়েছেন। এছাড়া হামলায় তিনজন বেসামরিক মানুষও মারা গেছেন। আহত হয়েছেন আরও আটজন।

 

আরেক সেনা সদস্য জানিয়েছে, এই হামলায় সন্ত্রাসী গোষ্ঠীও ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হয়েছে।

 

তিনি বলেন, বিমানবাহিনীর একটি উদ্ধারকারী হেলিকপ্টারের সঙ্গে তাদের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। ওই হেলিকপ্টারটিতে ১১টি মরদেহ এবং ৭ জন আহত সেনা ছিলেন। হেলিকপ্টারটি সন্ত্রাসীরা গুলি করে ভূপাতিত করেছে।

 

নাইজেরিয়ার বিমানবাহিনীর মুখপাত্র জানিয়েছেন, সোমবার সকালে তাদের একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়। বিধ্বস্তের পরপরই সেখানে উদ্ধার অভিযান চালানো হয়।