শিরোনাম :

বিমানবন্দরে ৩৫ লাখ টাকার স্বর্ণ জব্দ, আটক ৫

বিমানবন্দরে ৩৫ লাখ টাকার স্বর্ণ জব্দ, আটক ৫
Admin

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এভিয়েশন সিকিউরিটির (এভসেক) সদস্যরা ৩৫ লাখ টাকা মূল্যের ৩৭ ভরি স্বর্ণ জব্দ করেছেন। চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুবাই ফেরত দুই যাত্রী ও ক্যাবের ৩ সদস্যকে আটক করা হয়েছে।

 

এ ঘটনায় জড়িত দুই যাত্রী মো. তাজুল ইসলাম এবং মো. জামাল উদ্দিন। এছাড়া সিভিল এভিয়েশনের লাউঞ্জ রুম এটেনডেন্ট আব্দুল ওহাব, ইঞ্জিন ড্রাইভার হাসান, ইএম হেল্পার শাহজাহানকেও আটক করা হয়। 

 

বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম গণমাধ্যমকে জানান দুই যাত্রী এমিরেটস (ইকে—৫৮২) ফ্লাইট যোগে বৃহস্পতিবার সকালে দুবাই থেকে শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। তারা অবৈধভাবে নিয়ে আসা স্বর্ণের বার, মোবাইল এবং জুয়েলারি সামগ্রী পূর্ব পরিকল্পনামতে সিভিল এভিয়েশনের লাউঞ্জ রুম এটেনডেন্ট আব্দুল ওহাব, ইঞ্জিন ড্রাইভার হাসান, ইএম হেল্পার শাহজাহান এর নিকট হস্তান্তর করেন।

 

পরবর্তীতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এভসেক সদস্যরা কাস্টমস ফাঁকি দিয়ে স্বর্ণের বার, মোবাইল এবং জুয়েলারি সামগ্রী পাচারকালে ক্যাব সদস্যদের আটক করেন। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে কাস্টমসের গ্রিন চ্যানেল হতে দুবাই ফেরত দুই যাত্রীকে আটক করা হয়।

 

জিজ্ঞাসাবাদ শেষে ওই রাতে তাদের বিমানবন্দর থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়।

 

তালিকায় দুটি বার (২৩২ গ্রাম) এবং ১৯ ধরনের জুয়েলারি সামগ্রীসহ (২০০ গ্রাম) মোট ৪৩২ গ্রাম বা ৩৭ ভরি স্বর্ণ জব্দের তথ্য দেয়া হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য ৩৫ লাখ টাকা। এছাড়া পাঁচটি স্মার্টফোন এবং একটি বাটন ফোনও জব্দ করা হয়েছে।