শিরোনাম :

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর বিষয়ে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর বিষয়ে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী
Admin

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর বিষয়ে বিএনপির দাবি প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, কোনো দেশ কি বন্দিদের চিকিৎসার জন্য বিদেশে পাঠায়?

 

রবিবার (২০ আগস্ট) বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. মোমেন এ কথা বলেন।

 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি জানি না কোনো দেশ তাদের বন্দিদের ‘ভালো’ চিকিৎসার জন্য বিদেশে পাঠায় কি না। যদি কোনো দেশ করে, আমাদের জানান। এ বিষয়ে আমার কাছে কোনো তথ্য নেই।

 

সাংবাদিকদের উদ্দেশে ড. মোমেন আরও বলেন, যদি কোনো দেশ পাঠিয়ে থাকে আমাকে বলবেন। দেশে খালেদা জিয়াকে সর্বোচ্চ চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

 

ভারতে অবস্থান করা বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দীন আহমেদ যে ট্র্যাভেল পাস পেয়েছেন তার মেয়াদ সেপ্টেম্বরে শেষ হচ্ছে- এ সংক্রান্ত এক প্রশ্নের উত্তরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশের ইমিগ্রেশন ‘ল’ যেটা আছে, বিধিবিধান যেটা আছে, সে অনুযায়ী চলবে।

 

সেপ্টেম্বরে ডেটলাইন পার হয়ে যাবে- এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, সেটা আমাদের জানা নেই। পার হলে আমাদের যেটা অনুরোধ করবে সে অনুযায়ী কাজ করব।

 

এসময় উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনকূটনীতি শাখার মহাপরিচালক সেহেলি সাবরীন।

 

প্রসঙ্গত, সম্প্রতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য অবিলম্বে বিদেশে পাঠানোর পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।