শিরোনাম :

গাজায় ২০ ট্রাক সহায়তা পাঠাতে মিসরের সঙ্গে চুক্তি: বাইডেন

গাজায় ২০ ট্রাক সহায়তা পাঠাতে মিসরের সঙ্গে চুক্তি: বাইডেন
Admin

ইসরায়েলের অব্যাহত বোমা হামলায় খাবার, পানি, জ্বালানিসহ নিত্যপ্রয়োজনীয় সব ধরনের সুবিধা থেকে বঞ্চিত ফিলিস্তিনের গাজা উপত্যকায় সহায়তার প্রায় ২০টি ট্রাক পাঠাতে প্রতিবেশী মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ এল-সিসির সঙ্গে চুক্তি হয়েছে বলে বুধবার জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

আল জাজিরার প্রতিবেদনে জানানো হয়, বাইডেনের ইসরায়েল সফরের পর উল্লিখিত ঘোষণা এলো। সফরকালে বাইডেনকে ইসরায়েলের পক্ষ থেকে জানানো হয়, মিসরের রাফাহ ক্রসিং দিয়ে ত্রাণ পাঠানোর ক্ষেত্রে কোনো ধরনের বাধা দেয়া হবে না।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দপ্তর হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়, ইসরায়েল সফরের পর মিসরের প্রেসিডেন্ট এল-সিসির সঙ্গে ফোনালাপ করেন বাইডেন।

এর আগে দেয়া বক্তব্যে গাজার সঙ্গে মিসরের একমাত্র সীমান্ত রাফাহর ক্রসিং বন্ধ করে রাখার বিষয়টি অস্বীকার করেন মিসরের প্রেসিডেন্ট। তার ভাষ্য, সীমান্তের ফিলিস্তিন প্রান্তে ইসরায়েলের অব্যাহত বোমাবর্ষণের কারণে ত্রাণ সহায়তা পাঠানোর কার্যক্রম চালানো যাচ্ছে না।

এদিকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে বহনকারী উড়োজাহাজ এয়ারফোর্স ওয়ানে সাংবাদিকদের বাইডেন বলেন, মিসর থেকে গাজায় ত্রাণ পাঠানো শুরু হতে পারে শুক্রবার।