শিরোনাম :

অবরোধের দুপুরে গুলিস্তানে বাসে আগুন

অবরোধের দুপুরে গুলিস্তানে বাসে আগুন
Admin

বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা অবরোধের মধ্যে ভরদুপুরে রাজধানীর গুলিস্তানে তানজিল পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

সোমবার বেলা আড়াইটায় জিরো পয়েন্টে এলাকায় ওই আগুনের খবর পেয়ে ২টা ৩২ মিনিটে ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে শুরু করে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের জনসংযোগ কর্মকর্তা শাহজাহান শিকদার এ তথ্য জানান।

তিনি জানান, সিদ্দিক বাজার ফায়ার স্টেশনের দুটি ইউনিট পুলিশ প্রটেকশনে ঘটনাস্থলে পৌঁছে অগ্নি নির্বাপণ করে। ২টা ৪০ মিনিটে সম্পূর্ণভাবে আগুন নির্বাপণ করা হয়েছে।

সর্বশেষ ডাকা বিএনপি ও সমমনা বিরোধী দলগুলোর ডাকাদেশব্যাপী ৪৮ ঘণ্টার অবরোধ শুরু হয়েছে রোববার সকাল ৬টায়। শেষ হবে মঙ্গলবার সকাল ৬টায়।

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের নেতা-কর্মীদের মুক্তির দাবিতে গত বৃহস্পতিবার এ কর্মসূচি ঘোষণা করা হয়।

বিএনপির এই অবরোধ-হরতালের এ কর্মসূচি শুরু হয়েছে গত ২৮ অক্টোবরের পর। সরকার পতনের একদফা আন্দোলনে সেদিন রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করছিল বিএনপি। ওই সমাবেশ চলাকালে এক পর্যায়ে দৈনিক বাংলা মোড়, কাকরাইল ও পল্টনসহ আশপাশের এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ান দলটির নেতা-কর্মীরা।

এ অবস্থায় সমাবেশ কর্মসূচি চলার মধ্যেই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ২৯ অক্টোবর সারা দেশে হরতালের ডাক দেন। পরে একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিন দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করে দলটি। অজ্ঞাত স্থান থেকে রুহুল কবির রিজভী এ কর্মসূচি দেন। বিএনপির অবরোধে একাত্মতা জানায় জামায়াতে ইসলামীও।

এর পর থেকে বিরতি দিয়ে দফায় দফায় অবরোধ-হরতালের ঘোষণা দিয়ে আসছে বিএনপি। দলীয় সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, নেতা-কর্মীদের মুক্তিসহ কিছু দাবিতে এমন কর্মসূচি দেয়া হচ্ছে। তবে এর মাঝে নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে ৪৮ ঘণ্টার হরতাল দিয়েছিল বিএনপি। এ ছাড়া একদিন হরতাল ও একদিন অবরোধও ঘোষণা করা হয়েছিল। সর্বশেষ ঘোষণা করা হয় টানা ৪৮ ঘণ্টার অবরোধ।

বিএনপির ডাকা অবরোধে প্রতিদিনই রাজধানী ঢাকাসহ সারা দেশে ভাঙচুর, অগ্নিসংযোগ, ককটেল নিক্ষেপসহ নানা সহিংসতা হচ্ছে। কঠোর অবস্থানে থেকে দলটির নেতা-কর্মীদের গ্রেপ্তার করছে পুলিশ। তবে আতঙ্ক সঙ্গে করেই বাইরে বের হতে হচ্ছে সাধারণ মানুষকে।