শিরোনাম :

ফানুস ওড়াতে গিয়ে রাজধানীর বিভিন্ন স্থানে আগুন

ফানুস ওড়াতে গিয়ে রাজধানীর বিভিন্ন স্থানে আগুন
Admin

থার্টি ফার্স্ট নাইটে আতশবাজি ও ফানুস না ওড়াতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বারবার বলা হলেও থামানো যায়নি আনন্দপ্রিয় অনেক নাগরিককে। নতুন বছর শুরুর মাহেন্দ্রক্ষণে বাজির আলোকচ্ছ্বটায় আকাশ উজ্জ্বল হতে শুরু করে। সেইসঙ্গে রাতের আকাশে ওড়ে শত শত ফানুস।

ফানুস ওড়ানোর কারণে রাজধানীর বেশ কয়েকটি স্থানে আগুন লাগার ঘটনা ঘটেছে। এসব অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স-এর মিডিয়া শাখার কর্মকর্তা শাহজাহান মিয়া এ তথ্য জানিয়েছেন।

রোববার রাতে মাতুয়াইলের স্কুল রোডের একটি বাড়িতে বড় আকারে আগুন লাগার ঘটনা ঘটে। বাড়িটির ছাদে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অন্যদিকে সূত্রাপুরের ধোলাইপাড়ে আগুন লাগার খবর পান ফায়ার সার্ভিসের কর্মীরা। বেশ বড়সড় আগুন লাগার কারণে ফায়ার সার্ভিসের ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে হয়।

তবে এ দুই ঘটনায় হতাহত হয়নি এবং তাড়াতাড়ি আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয় বলে জানিয়েছেন শাহজাহান মিয়া। এ ছাড়া ঢাকার আশপাশে যেসব জায়গায় আগুন লেগেছিল সেগুলোও নিয়ন্ত্রণেও বেগ পেতে হয়নি বলে জানান তিনি।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার এরশাদ হোসেন বলেন, ‘ফানুস ওড়ানোর কারণে রাজধানীর লালবাগ, পলাশী, মোহাম্মদপুর, সূত্রাপুর, ডেমরা, পোস্তগোলা, খিলগাঁওসহ বেশকিছু জায়গায় অগ্নিকাণ্ডের খবর আমরা পেয়েছি। এসব জায়গায় ফায়ার সার্ভিসের দুই থেকে তিনটি ইউনিট পাঠানো হয়েছে। তবে এখন পর্যন্ত বড় পরিসরে কোনো অগ্নিকাণ্ডের সংবাদ পাওয়া যায়নি।’

এদিকে, কামরাঙ্গীচরের নুরবাগ এলাকায় একটি মাজার ফানুসের আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। মাজারের ছাদ পুড়ে গেছে। পরে সেখানে থেকে আগুন ছড়ায়। মানুষজন সঙ্গে সঙ্গে পানি ঢেলে সেটা নেভালেও এ সময় আশপাশের বাসাবাড়িতে ভীতি ছড়ায়।