শিরোনাম :

দলের মনোনয়নপত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন শেখ হাসিনার

দলের মনোনয়নপত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন শেখ হাসিনার
Admin

নিজের মনোনয়নপত্র সংগ্রহের মধ্য দিয়ে শনিবার সকালে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদান কার্যক্রম উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার জন্য দলীয় মনোনয়নপত্র কেনেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি গোপালগঞ্জ-১ আসনে নৌকার মনোনয়নপ্রত্যাশী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদান চলবে মঙ্গলবার নাগাদ। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে।

আওয়ামী লীগ সভাপতি মনোনয়নপত্র সংগ্রহের পর দলের অন্য নেতারা সেটি সংগ্রহ ও জমাদান শুরু করেন।

এর আগে দলের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রশাসনিক বিভাগ অনুযায়ী সুনির্দিষ্ট বুথ থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ এবং জমা দিতে হবে। কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়নপত্র বিতরণ করা হচ্ছে। কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় সব বিভাগের মনোনয়নপত্র জমা নেয়া হচ্ছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের কোনো ধরনের অতিরিক্ত লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে এবং ফটোকপির ওপরে মোবাইল নম্বর ও বর্তমান সাংগঠনিক পরিচয়সহ তিনটি পদ সুস্পষ্টভাবে উল্লেখ করতে হবে। মঙ্গলবার বিকেল ৪টার মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে। সশরীরে হাজির না হয়ে অনলাইনেও মনোনয়নপত্র সংগ্রহ ও জমার ব্যবস্থা রাখা হয়েছে।